সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন

রাশিয়ার ৫০০, ইউক্রেনের ২৮৭০ সেনা নিহত : মস্কোর বিবৃতি

রাশিয়ার ৫০০, ইউক্রেনের ২৮৭০ সেনা নিহত : মস্কোর বিবৃতি

স্বদেশ ডেস্ক:

ইউক্রেনে গত এক সপ্তাহের রক্তক্ষয়ী লড়াইয়ে রাশিয়ার প্রায় ৫০০ সৈন্য নিহত ও দেড় হাজারের বেশি আহত হয়েছে বলে জানিয়েছে মস্কো। বুধবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ এক বিবৃতিতে এ তথ্য জানান।

বিবৃতিতে বলা হয়েছে, ইউক্রেনে আক্রমণে এ পর্যন্ত ৪৯৮ রুশ সৈন্য মারা গেছে। এছাড়া আহত হয়েছে এক হাজার ৫৯৭ জন। তবে ইউক্রেনের দাবির সঙ্গে রাশিয়ার প্রকাশ করা সেনা হতাহতের সংখ্যার মিল নেই। ইউক্রেন দাবি করেছে- তারা রাশিয়ার ৫ হাজার ৮৪০ জন সেনাকে হত্যা করেছে।

এ সম্পর্কে ইগর কোনাশেনকভ জোর দিয়ে বলেছেন, রুশ সামরিক বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতির ভুয়া রিপোর্ট ইচ্ছাকৃতভাবে গণমাধ্যমে ছড়িয়ে দেয়া হয়েছে।

তিনি জানান, সাত দিনের যুদ্ধে ইউক্রেনের দুই হাজার ৮৭০ জন সৈন্য নিহত এবং তিন হাজার ৭০০ আহত হয়েছে। রুশ সেনারা ইউক্রেনের পাঁচটি শহরের নিয়ন্ত্রণ নিয়েছে বলেও ইগর কোনাশেনকভ জানান।

এদিকে, রাশিয়ার আগ্রাসনে ইউক্রেনে ২ হাজারের বেশি বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে বলে দাবি করেছে ইউক্রেনের কর্তৃপক্ষ। রাশিয়ার সামরিক বাহিনীর ইউক্রেনজুড়ে অনবরত গোলাবর্ষণ ও ক্ষেপণাস্ত্র হামলায় এই প্রাণহানি ঘটেছে বলে বুধবার ইউক্রেনের ইমারজেন্সি সার্ভিস জানিয়েছে।

সংস্থাটি আরও জানিয়েছে, সাত দিনের এই যুদ্ধে রাশিয়া শত শত পরিবহন কেন্দ্র, আবাসিক ভবন, হাসপাতাল ও কিন্ডারগার্টেন ধ্বংস করেছে।
সূত্র : পার্স টুডে

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877